• বিকাল ৫:১৪ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু
সোনারগাঁয়ে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন প্রকল্পের পানি সরবরাহ বন্ধ

সোনারগাঁয়ে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন প্রকল্পের পানি সরবরাহ বন্ধ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বিদ্যুৎ বিল বকেয়ার কারনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে বাংলাদেশ ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন মেসার্স আদেল এন্টারপ্রাইজ নামে প্রকল্পের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া পাইপ লাইন প্রকল্পের পানি সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। সোনারগাঁও সরকারি কলেজ সংলগ্ন পানি সরবরাহ লাইনটি গত এক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে। পানি সরবরাহ বন্ধ থাকায় অত্র ইউনিয়নের বিশেষখানা, বড়নগর, ষোল্লাপাড়া, খুলিয়াপাড়া, দমদমা, গোহাট্টা, ফুলবাড়িয়া, ডহরপাড়া, নগর সাদিপুর, বাড়িচিনিশ, ইউসুফগঞ্জ সহ ১২ গ্রামের মানুষ রান্নাবান্না, গোসল ও কাপর ধোয়াসহ নানা ধরনের গুরুত্ব পুর্ন কাজ করতে পারছে না জনসাধারণ। আসে পাশে পুকুর ও খালবিল না থাকার কারনে পানির অভাবে সাধারণ মানুষ তাদের নিত্য দিনের প্রয়োজন মিটাতে পারছে না।

স্থানীয় সাংবাদিক মাসুম মাহমুদ বলেন, পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম-এর সাথে কথা বলে জানতে পারি বর্তমানে মোগরাপাড়া পানির সরবরাহ লাইনটির বকেয়া এক লক্ষ চলিশ হাজার টাকা। তিনি বলেন এতো টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকলে কিভাবে হয়, আমাদেরও অফিসে হিসাব দিতে হয়। তাই এর একটি ব্যবস্থা করেন। বিল বকেয়া থাকায় আমরা অনেক চাপের মধ্যে আছি।

এদিকে এক সপ্তাহ ধরে আমাদের মোগরাপাড়ার পানি সরবরাহ লাইনটিতে পানি নাই। এব্যাপারে তাদের সাথে যোগাযোগ করলে তারা ফোন রিসিভ করেনা। আমরা এলাকাবাসী ঠিকমত মানসম্মত পানি থেকে বঞ্চিত। পানির রং হলুদ, সরবরাহ পানি না থাকায় আমরা অত্র এলাকাবাসী মানবেতর জীবন যাপন করছি। অনেকের বাড়িকে মটর নাই, তারা কি পানি ব্যবহার করবে না? আমি নিজে আমার বাড়ির আশেপাশের সাধারণ মানুষকে কয়েকশ পানির পাইপ কিনে পানি সরবরাহ দিচ্ছি। তাই দ্রুত উক্ত পানির সরবরাহের লাইনটি সচল করার জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে বাংলাদেশ ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন মেসার্স আদেল এন্টারপ্রাইজ নামে প্রকল্পের পরিচালককে অনুরোধ জানাচ্ছি।

জানা যায়, ২০১৫-১৬ অর্থ বছরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বিশেষখানা এলাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে বাংলাদেশ ওয়াটার সাপ্লাই ও স্যানিটেশন মেসার্স আদেল এন্টারপ্রাইজ নামে প্রকল্পটি স্থাপিত হয়। শুরু থেকেই জনসাধারণকে মানসম্মত পানি সরবরাহ দিতে পারছিলনা প্রকল্পটি। এই প্রকল্পের দায়িত্বে থাকা লোকজনের সাথে কথা বললে তারা জানায়, তাদের কর্মচারী পানির বিলের টাকা তুলে বিলের প্রায় আড়াই লাখ টাকা নিয়ে পালিয়ে গেছে। মাসে মাসে বিদ্যুৎ বিল দিতে না পারায় বিদ্যুৎ অফিস পানি সরবরাহ লাইন বন্ধ করে দেয়।

মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু বলেন, প্রকল্প প্রধানের সাথে কথা বলেছি। পানির লাইনের বিল বকেয়া তুলে জরুরী ভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করে লাইনটি সচল করতে বলেছি। প্রয়োজনে এলাকাবাসীকে সাথে নিয়ে পানির বকেয়া তুলতে সহযোগীতা করবো।

মোগরাপাড়া পানির লাইন প্রকল্প সদস্য শিপন মেম্বার বলেন, বিদ্যুৎ বিল পরিশোধ করে কয়েক দিনের মধ্যে পানির লাইনটি সচল করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution